Easy way to get 15 free YouTube views, likes and subscribers
Get Free YouTube Subscribers, Views and Likes

ই নামজারি আবেদন 2024। ভূমি নামজারি আবেদন পদ্ধতি। How to land mutation online। জমি খারিজ করার নিয়ম।

Follow
BD EDUCATION XYZ

২০২৪ সাল থেকে নতুন নিয়মে ই নামজারি আবেদন 2024 করার পদ্ধতি এই ভিডিওতে দেখতে পাবেন। পূর্বের ভূমি নামজারি আবেদন পদ্ধতি র চেয়ে বর্তমান নতুন নিয়মে ভূমি খারিজ পদ্ধতি আপডেট করা হয়েছে। তাই সঠিক নিয়ম জেনে ই নামজারি আবেদন 2024 করুন। অনলাইনে ভূমি ই নামজারি আবেদন করার পূর্বে ২০ (বিশ) টাকার কোর্ট ফি পরিশোধ করতে হবে। ২০ (বিশ) টাকা পেমেন্ট করার পর নতুন নিয়মে ভূমি খারিজ পদ্ধতি অনুসরন করুন।কোর্ট ফি পরিশোধ করার পর কোর্ট ফি নম্বর ব্যবহার করে অনলাইনে ভূমি নামজারি আবেদন করতে পারবেন। অনলাইনে নামজারির আবেদন করার জন্য গ্রহিতা অথবা (প্রতিনিধি)’র যে কোন একজনের এনআইডি নম্বর এবং মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করতে হবে। তারপর ই নামজারি আবেদন করুন। তাই ভূমি নামজারি আবেদন কিভাবে করতে হয় দেখার জন্য এই ভিডিওটি অনুসরণ করুন। ভূমি ই নামজারি আনলাইন আবেদন করার পূর্বে যে ডকুমেন্ট প্রয়োজন হবে তা হলো : (ক) মেইন দলিলের কালার স্ক্যান PDF, (খ) ভায়া দলিলের কালার স্ক্যান PDF প্রযোজ্য ক্ষেত্রে, (গ) খতিয়ান/পর্চার স্ক্যান PDF (ঘ) ওয়ারিশান সনদ স্ক্যান PDF প্রযোজ্য ক্ষেত্রে, (ঙ) নকশা স্ক্যান PDF, (চ) অন্যান্য ডকুমেন্ট যদি থাকে। ভূমি ই নামজারি আবেদন পদ্ধতি দেখে তারপর অনলাইনে খারিজের আবেদন করুন।
প্রতিটি PDF ফাইলের সাইজ অবশ্যই সর্বোচ্চ : 1.25 MB এর মধ্যে হতে হবে এবং সমস্ত সংযুক্তি ফাইল মিলিয়ে অবশ্যই 25 MB এর মধ্যে হতে হবে।

https://www.pdf2go.com/resizepdf অথবা https://www.sejda.com/compresspdf অথবা এ ধরণের যেকোন অনলাইন টুল ব্যবহার করে PDF ফাইলের সাইজ কমানো যায় এবং Microsoft Office – Edit PicturesCompress Pictures ব্যবহার করে jpg বা png ফাইলের সাইন কমিয়ে আনা যায়।

ই নামজারি আবেদন 2024 বা ভূমি নামজারি অনলাইন আবেদন করার পর নোটিশ জারি ফি ৫০/ জমা দিতে হবে। ই নামজারি আবেদনের নোটিশ জারি ফি ৫০/ টাকা জমা হওয়ার পর ভূমি ই নামজারির আবেদন ফরম এবং ভূমি নামজারি আবেদন এর পেমেন্ট রিসিট Download করে নিতে হবে। ই নামজারি বা ভূমি খারিজের আবেদন করার পর ই নামজারি আবেদন ফরম সহ সমস্ত ডকুমেন্ট শুনানীর দিনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসে নিয়ে যেতে হবে।তাই সকলেরই উদ্দেশ্যে এই উক্তি ভূমি ই নামজারি আবেদন করার পূর্বে বা জমি খারিজ করার নিয়ম জেনে ই নামজারি আবেদন 2024 করুন।

অনলাইনে খারিজের আবেদন করার ৩/৪ দিন পর আপনার ফোনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে আপনার শুনানীর দিন কবে। ভূমি খারিজের অনুমোদন দেওয়ার পর, DCR: সাধারণত একটি ভূমি ই নামজারি প্রক্রিয়া ২৮ দিনে নিস্পত্তি হয়ে থাকে। সহকারী কমিশনার ভূমি এই আবেদনের চূড়ান্ত অনুমোদনের আদেশ করা পর অফিস সহকারী অনলাইনে খতিয়ান প্রস্তুত করবেন। খতিয়ান প্রস্তুত হলে ডিসিআর DCR ফী প্রদানের জন্য সিস্টেমে প্রদত্ত মোবাইলে SMS পাঠানো হবে। এ পর্যায়ে land.gov.bd তে গিয়ে ইনামজারি পেজে আবেদন ট্র্যাকিং অপশনে বিভাগ সিলেক্ট করে আবেদন নম্বর জাতীয় পরিচয় পত্র নম্বর দিয়ে ট্রাকিং করে আবেদন মঞ্জুর হয়েছে কিনা যাচাই করতে পারবেন এবং পেজে দেয়া মোবাইল ওয়ালেট কিংবা ইন্টারনেট ব্যাংকিং থেকে সুবিধাজনক একটি অপশনে ক্লিক করে অগ্রসর বাটন চেপে নির্দেশনা অনুসরণ করে আপনি নগদ, রকেট, বিকাশ, উপায়,ভিসা কার্ড, মাস্টার্ড কার্ড সহ অন্যান্য ইনস্ট্রুমেন্টস ব্যবহার করে অনলাইনে ডিসিআর DCR ফী ১,১০০ টাকা পরিশোধ করার সুযোগ পাবেন। অনলাইনে ডিসিআর DCR ফী ১,১০০ টাকা পরিশোধ করলে অনলাইনেই চালান প্রক্রিয়া শুরু হবে। স্বয়ংক্রিয়ভাবে চালান পরিশোধিত হলে https://mutation.land.gov.bd/ এই লিঙ্ক এ গিয়ে আবেদন ট্র্যাকিং করে খতিয়ান প্রিন্ট এবং ডিসিআর প্রিন্ট কপিটি পাবেন।

How to land mutation online this video will show you. Apply land mutation application online knowing the correct rules. Court fee of Tk. 20 has to be paid before applying for e namjari online application. This video is correct on how to e namjari. Online E mutation the beast method.

Disclaimer : bd education xyz Channel does not promote any illegal content, Does not encourage any kind of illegal activity. All content provided by this channel is for educational purpose only.

* ই টিন সার্টিফিকেট :    • tin certificate কিভাবে করবো | How to ...  
* মোবাইলে ভূমি খাজনা পরিশোধ :    • মোবাইলে জমির খাজনা পরিশোধ করার নিয়ম ...  
* নতুন জন্ম নিবন্ধন :    • জন্ম নিবন্ধন আবেদন ২০২৪ | New birth r...  
* জন্ম সনদ সংশোধন প্রক্রিয়া :    • জন্ম নিবন্ধন সংশোধন করার নিয়ম ২০২৪ | ...  
* নতুন ভোটার :    • নতুন ভোটার হওয়ার জন্য আবেদন 2024। how...  
* ভূমি মাঠ পর্চা ডাউনলোড :    • অনলাইন মাঠ পর্চা বের করার নিয়ম | মাঠ ...  

Mutation Related Keyword:
জমি খারিজ করার নিয়ম
ভূমি খারিজ করার নিয়ম
ই নামজারি আবেদন 2024
জমির নামজারি
নামজারি আবেদন করার নিয়ম
খারিজের আবেদন
খারিজের জন্য আবেদন
অনলাইনে ই নামজারি
অনলাইনে খারিজের আবেদন
how to e namjari
how to land mutation
jomi kharij online
jomi kharij
e namjari
mutation bd

#ই_নামজারি_আবেদন
#নামজারি_আবেদন
#ভূমি_খারিজ
#ভূমি_নামজারি
#ই_নামজারি
#জমি_খারিজ_আবেদন
#জমি_খারিজ
#ভূমি_খারিজ_আবেদন_২০২৪
#জমি_খারিজের_আবেদন
#অনলাইনে_খারিজের_আবেদন
#খারিজ_করার_নিয়ম
#ভূমি_নামজারির_আবেদন
#জমি_খারিজের_আবেদন
#online_e_mutation
#mutation_bd
#jomi_kharij
#jomi_kharij_online
#e_namjari
#how_to_e_namjari
#bhumi_namjari
#land_mutation
#bhumi_namjari
#mutationbd
#jomikharij
#jomikharijonline
#enamjari
#howtoenamjari
#bhuminamjari
#landmutation
#landnamjari
#bdlandmutation2024
#onlinekarij2024
#onlinenamjari2024


কোর্ট ফি পরিশোধ 00:45
আবেদন শুরু 04:10
ভূমি তথ্য প্রদান 10:50
দাতা তথ্য প্রদান 13:39
ডকুমেন্ট আপলোড 15:33
সেভ করে রাখার নিয়ম 16:32
নোটিশ জারি ৫০ টাকা পেমেন্ট প্রক্রিয়া 17:30
আবেদন পরিস্থিতি দেখার নিয়ম 20:10

posted by hhk2a5